Today is  
 
Untitled Document
শিরোনাম : ||   মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের      ||   রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি শুরু      ||   ‘মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য মানবাধিকারের গুরুত্ব সবচেয়ে বেশী’      ||   অপরাধী যেই হোক, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী      ||   টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত: ইয়াবাসহ অস্ত্র উদ্ধার      ||   শহিদ এটিএম জাফর স্মৃতি বৃত্তি পরীক্ষায় শীর্ষে সানরাইজ কিন্ডারগার্টেন      ||   আজ রোহিঙ্গা গণহত্যার শুনানি: ক্যাম্পে চলছে দোয়া মাহফিল      ||   শাপলাপুর ইউপি নির্বাচনী প্রচারণায় এগিয়ে কমল      ||   এশিয়া গেমস জয়ী মর্জিনা ও প্রিয়াকে সম্বর্ধিত করলো জেলা প্রশাসক      ||   একটি সংযোগ সড়ক পাল্টে দিতে পারে কচ্ছপিয়ার ১৪টি গ্রামের চিত্র      ||   বাংলাদেশের ছবিতে হলিউডের গ্রে      ||   বিশ্বজুড়ে ‘মিয়ানমার বয়কট’-এর ডাক      ||   টইটং হাজী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন      ||   ‘যৌন ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত      ||   কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত     
পেকুয়ায় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ব্যস্ত বিএনপি!
প্রকাশ: 2019-11-19 02:26:16   ভয়েস প্রতিবেদক, পেকুয়া কক্সবাজার ভয়েস

পেকুয়ায় আ’লীগের ইউনিয়ন কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলার তালিকা তৈরীর জন্য মাঠে নেমেছে বিএনপি। ক্ষমতাসীন দল আ’লীগের নেতৃত্ব কে আসবে তা নির্ধারণ করতে প্রধান প্রতিদ্বন্দ্বি রাজনৈতিক দল বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা আ’লীগের সম্মেলন নিয়ে ব্যস্ত হচ্ছেন বলে আভাস পাওয়া গেছে। নতজানু ও দুর্বল নেতাদের নিয়ে ইউনিয়ন আ’লীগের কমিটি চান বিএনপি। এতে করে রাজনৈতিক প্রধান শক্তিকে মাঠে দুর্বল রাখতে বিএনপি কৌশলে আ’লীগের কাউন্সিল তালিকা তৈরী করছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

বিএনপির ওই ফাঁদে আ’লীগের একটি অংশেও ঐক্যমত হয়েছে। বিএনপি ও আ’লীগের একাংশের ঐক্যমতের ভিত্তিতে উপজেলার শিলখালী ইউনিয়নে কাউন্সিলার তালিকা প্রস্তুত হচ্ছে বলে খোদ ক্ষমতাসীন দল আ’লীগের ইউনিয়ন কমিটি অভিযোগ করেছেন। 

শিলখালী ইউনিয়ন আ’লীগের নেতারা জানিয়েছেন, আসন্ন ইউনিয়ন কমিটির ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্টিত হবে। দিনক্ষণ চুড়ান্ত না হলেও ইউনিয়ন কমিটি খুব দ্রুত সময়ের মধ্যে শিলখালীতে গঠিত হবে। ইতিমধ্যে সবকটি ওয়ার্ড কমিটি গঠিত হয়। কাউন্সিল ও সম্মেলন হয়েছে প্রতিটি ওয়ার্ডে। গণতন্ত্র চর্চার প্রতিফলন ঘটেছে ওয়ার্ড কমিটিতে। 

এ দিকে ইউনিয়ন আ’লীগ সুত্র জানায়, চলতি নভেম্বর মাসের শেষের দিকে কিংবা চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে শিলখালী ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্টিত হতে পারে। জেলা আ’লীগ পেকুয়ায় সম্মেলন সমাপ্তির জন্য কাজ করছে। তারা পেকুয়ায় সম্মেলন প্রস্তুতি কমিটিও অনুমোদন দেয়। শিলখালীতে ইউনিয়ন আ’লীগ কাউন্সিল প্রক্রিয়ার দিকে এগুচ্ছে। 

তবে অভিযোগ উঠেছে, কাউন্সিল তালিকা তৈরীতে জটিল অবস্থা দেখা দিয়েছে। কাউন্সিলার বাছাইয়ের জন্য আ’লীগ কাজ করছে। কিন্তু এর বিপরীত বিএনপির একটি শক্তিশালী পক্ষেও মাঠে নামতে দেখা গেছে। ইউনিয়ন আ’লীগ দাবী করেছে, বিএনপির উপজেলা পর্যায়ের শীর্ষ নেতা ও ইউনিয়ন কমিটির নেতাদের নিয়ে ৫/৬ জনের দলটির হেভিওয়েট নেতারা আ’লীগের কাউন্সিল তালিকা নিয়ে ব্যস্ত। 

তারা দাবী করছেন, আ’লীগের কাউন্সিলার করতে উচ্চ পর্যায় থেকে নির্দেশনা এসেছে। এরই প্রেক্ষিতে তারা আ’লীগের তালিকা করছেন। শিলখালী ইউনিয়ন আ’লীগ সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন জানায়, আমরা বেসামাল অবস্থায়। আজব ঘটনা কাউন্সিল হবে আ’লীগের। তালিকা করছে বিএনপি থেকে নির্বাচিত চেয়ারম্যান নুরুল হোছাইন ও তার অনুগত বিএনপির ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক আসহাব উদ্দিন সওদাগরসহ একটি সিন্ডিকেট। এখন মাঠে গিয়ে তারা আ’লীগের কাউন্সিলার তালিকা নিয়ে ব্যস্ত। বলছেন আ’লীগ নাকি এদেরকে তালিকা করতে দায়িত্ব দিয়েছে। আসলে আমরা এটিকে চক্রান্ত ও ষড়যন্ত্র মনে করছি। 

ইউনিয়ন আ’লীগ নেতা ফিরোজ জানায়, নুরুল হোছাইন চেয়ারম্যান, ইউনিয়ন বিএনপির সেক্রেটারী আসহাব উদ্দিন, বিএনপি নেতা আবুল কালাম মেম্বার, প্যানেল চেয়ারম্যান দুলাল, যুবদল নেতা জাহেদ মেম্বার কিভাবে আ’লীগের কাউন্সিল তালিকা করতে করতে পারে। এটি আমাদের কিছু মীরজাফর এদের নিয়ে বিশৃংখলা করছে। ৩ নং ওয়ার্ড সভাপতি বাহাদুর আলম জানায়, আমরা বাধাগ্রস্ত হচ্ছি। নুরুল হোছাইন চেয়ারম্যান ধানের শীষ থেকে নির্বাচিত চেয়ারম্যান। তাকে নিয়ে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক বেলাল উদ্দিন, আ’লীগ নেতা খানে আলম কাউন্সিলার তালিকা নিয়ে ব্যস্ত। নুরুল হোছাইন চেয়ারম্যান বিএনপির শক্তিশালী নেতা। তিনি চান আগামী নির্বাচনের আগে এখানে নেতৃত্বশূন্য হউক আ’লীগের। ওয়ার্ড কমিটির সভাপতি সিরাজুল ইসলাম কুনু, কলিমুল্লাহ কালু, আবদুল মজিদ, ইউনুছ, বাদশাহসহ আরও অনেকে জানায়, শিলখালীতে আ’লীগের অস্তিত্ব বিলীনের কৌশল চলছে। সাধারন সম্পাদক বেলাল উদ্দিন চেয়ারম্যান নুুরুল হোছাইনের এজেন্ডা বাস্তবায়ন করছেন। আ’লীগের চেয়ে ওই নেতার কাছে বিএনপি সবচেয়ে বেশী সুবিধা পাচ্ছে। গত ঈদ বোনাসে প্রধানমন্ত্রীর উপহার ও টাকা পেয়েছে বিএনপির নেতা-কর্মীরা। নুরুল হোছাইন চেয়ারম্যানকে নিয়ে বেলাল এ সব করছে। সৌদি সরকারের মাংস পেয়েছে হিজবুত তাহেরীর কর্মীরা। এসব বেলাল করেছে। উপজেলা আ’লীগ সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক ও নৌকা নিয়ে শিলখালীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধী কাজীউল ইনসান জানায়, নুরুল হোছাইন চেয়ারম্যান চাইবে প্রতিদ্বন্দী তাকে দুর্বল করতে। আ’লীগ গভীর সংকটে। এসবের ক্লু পেকুয়ায় বের হওয়া উচিত। কেন এসব ষড়যন্ত্র। ইউনিয়ন আ’লীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী এর সত্যতা স্বীকার করেছেন। এ বিষয়ে তিনি জানান, নুরুল হোছাইন চেয়ারম্যান আ’লীগের কমিটি নিয়ে মাথা ঘামানোর আসলে কে? কিন্তু এ সব বাস্তব। আমরা কঠিন অবস্থায় পড়েছি। বিএনপি মার্কা কিছু নেতা বিএনপির নেতাদের নিয়ে আ’লীগের এ সব বিশৃংখল করছে। তারাতো আ’লীগের কিছু শক্তিশালী নেতার ইশারায় এসব করতে দ্বিধাবোধ করছে না। এ ভাবে করলে আ’লীগ করার জন্য মাঠে ভবিষ্যত কর্মীরাও থাকবে না। এটি গভীর চক্রান্ত। 

শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন জানায়, বিষয়টি অবান্তর। আমরা আ’লীগ করতে চাইলেও সুযোগ নেই। আ’লীগ আমাদের নিবেনা। আমার কোন সিন্ডিকেট নেই। আগে থাকলেও এখন বিচ্ছিন্ন। জাহেদ মেম্বার ও আবুল কালাম মেম্বার আ’লীগে গেলেও যেতে পারেন। এদেরটা আমি বুঝবনা। 

উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আবুল কাশেম জানায়, আমি পরে কথা বলব। জানাজা পড়তে রাজাখালীতে এসেছি। 

সম্মেলন প্রস্তুতি কমিটি পেকুয়ার আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী জানায়, আ’লীগ কারও পৈত্রিক সম্পত্তি নয়। যে কেউ আ’লীগ করতে পারে। আমরা এখনো সম্মেলনের জন্য প্রস্তুতি নিই নাই। এরপরও তদন্ত করা হবে এসব বিষয়ের উপর।

আ/আ

কক্সবাজার ভয়েস
শাপলাপুর ইউপি নির্বাচন: শেষ মুহুর্তে ৩ প্রার্থীর জোর প্রচারণা

‘মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য মানবাধিকারের গুরুত্ব সবচেয়ে বেশী’

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত: ইয়াবাসহ অস্ত্র উদ্ধার

আজ রোহিঙ্গা গণহত্যার শুনানি: ক্যাম্পে চলছে দোয়া মাহফিল

দখল দূষণ ও সুয়ারেজ প্ল্যান্ট নিয়ে হাইকোর্টের রুল

‘দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করতে হবে’

টইটং হাজী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন

কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রির কর্মসূচী উদ্বোধন করলেন জেলা প্রশাসক

রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ শুরু

মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের
রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি শুরু
‘মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য মানবাধিকারের গুরুত্ব সবচেয়ে বেশী’
অপরাধী যেই হোক, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত: ইয়াবাসহ অস্ত্র উদ্ধার
শহিদ এটিএম জাফর স্মৃতি বৃত্তি পরীক্ষায় শীর্ষে সানরাইজ কিন্ডারগার্টেন
আজ রোহিঙ্গা গণহত্যার শুনানি: ক্যাম্পে চলছে দোয়া মাহফিল
শাপলাপুর ইউপি নির্বাচনী প্রচারণায় এগিয়ে কমল
এশিয়া গেমস জয়ী মর্জিনা ও প্রিয়াকে সম্বর্ধিত করলো জেলা প্রশাসক
একটি সংযোগ সড়ক পাল্টে দিতে পারে কচ্ছপিয়ার ১৪টি গ্রামের চিত্র
বাংলাদেশের ছবিতে হলিউডের গ্রে
বিশ্বজুড়ে ‘মিয়ানমার বয়কট’-এর ডাক
টইটং হাজী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন
‘যৌন ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
সাধারণ সম্পাদক পদে নেত্রী নতুন কাউকে আনতে চান, আমার আপত্তি না- ওবায়দুল কাদের
 

উপদেষ্টা সম্পাদক: আবু তাহের
সম্পাদক: বিশ্বজিত সেন
প্রকাশক: আবদুল আজিজ

 

কক্সবাজার প্রেসক্লাব ভবন (২য় তলা),
শহীদ সরণি (সার্কিট হাউস রোড), কক্সবাজার।
ফোন:
০১৮১৮-৭৬৬৮৫৫, ০১৫৫৮-৫৭৮৫২৩।


ইমেইল :

news.coxsbazarvoice@gmail.com
About Coxsbazar Voice
Advertisement
Contact
Web Mail
Privacy Policy
Terms & Conditions
কক্সবাজার ভয়েস পত্রিকার কোন সংবাদ,লেখা,ছবি বা কোন তথ্য পূর্ব অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
All rights reserved © 2019 COXSBAZAR VOICE Developed by : JM IT SOLUTION